No title

এখন থেকে সপ্তাহে সাতদিনই চলবে মেট্রোরেল


 
এখন থেকে সপ্তাহে সাতদিনই চলবে মেট্রোরেল। এই প্রথমবারের মত শুক্রবারও চললো এই নগর পরিবহন। আজ শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিকাল সাড়ে তিনটায় উত্তরা উত্তর স্টেশন থেকে প্রথম যাত্রা শুরু করে। সেইসাথে দীর্ঘ দুইমাস বন্ধ থাকার পর, সংস্কার শেষ হওয়ায় কাজীপাড়া মেট্রোরেল স্টেশনটিরও কার্যক্রম চালু হয়েছে আজ। 

বৈষম্য বিরোধী আন্দোলনের সময় ক্ষতিগ্রস্ত কাজীপাড়া আর মিরপুর-১০ স্টেশন চালু হতে সময় লাগবে এক বছর, খরচ হবে কয়েক’শ কোটি টাকা এমনটাই জানিয়েছিলেন সে সময়ের সরকার প্রধান শেখ হাসিনা। 

মেট্রোরেলের চলাচল শুরু হয়েছে আগেই, শুক্রবার থেকে চালু হলো বন্ধ হওয়া দুই স্টেশনের একটি-কাজীপাড়া। এটি সংস্কারে খরচ হয়েছে মাত্র ২০ লাখ টাকা। বিকাল সাড়ে তিনটার কিছু পর সর্বসাধারণের জন্য খুলে দেয়া হয় স্টেশনটি। 

সাপ্তাহিক ছুটির দিন শুক্রবারও মেট্রো চলাচলের দাবি ছিল বহুদিনের। অবশেষে পূরণ হলো সে দাবি। সাপ্তাহিক ছুটির প্রথম দিনটিতে বিকেল সাড়ে তিনটা থেকে রাত নয়টা পর্যন্ত উত্তরা থেকে মতিঝিল রুটে চলবে মেট্রোরেল, আর মতিঝিল থেকে উত্তরা পর্যন্ত চলবে বিকাল ৩টা ৫০ মিনিট থেকে রাত রাত ৯টা ৪০ মিনিট পর্যন্ত। 

সাপ্তাহিক ছুটির দিনেও মেট্রোরেল চালু করায় খুশি সাধারণ যাত্রীরা। এদিকে, দ্রুতই মিরপুর-১০ স্টেশন চালুর আশাবাদ জানালেন মেট্রোরেলের ব্যবস্থাপনা পরিচালক আব্দুর রউফ। মেট্রোরেলের চলাচল নির্বিঘ্ন রাখতে যাত্রীদের সচেতনতা ও সহায়তা চেয়েছে কর্তৃপক্ষ।

Post a Comment

Previous Post Next Post